ওড়ো অবাধে হয়ে অবাধ্য
        অর্জিত হোক যা কিছু অসাধ্য...
📅 ইভেন্টের তারিখঃ সোমবার, ১৬ অক্টোবর, ২০১৭

📍লালনের মাজার, কুষ্টিয়া

বাংলা ১ই কার্তিক, অক্টোবর ১৬, ২০১৭; লালন সাইজি’র মৃত্যু বার্ষিকী। সেই উপলক্ষে কুষ্টিয়ার ছেউরিয়াতে লালনের আখড়াতে অনুষ্ঠিত হবে ৩ দিন ব্যাপি মেলা, এ মেলাকে অনেকে  লালন মেলাও বলে থাকেন।

রাত ভর চলে লালন গানের আসর। বছরের এই ৩ টা দিন লালন আখড়া থাকে জমজমাট। লালন মেলা উপলক্ষে আখড়াবাড়ীর লালন মাজারকে সাজানো হয় নানা সাজে। বিভিন্ন তোরন আর আলোকসজ্জায় সজ্জিত হয় পুরো আখড়া আঙ্গিণা। আর মেলা-তে পাওয়া যায় হরেক রকমের পন্য।

যেভাবে যাবেনঃ

ঢাকার সবগুলো বাস টার্মিনালের শ্যামলী কিংবা হানিফ বাস কাউন্টার থেকেই কুষ্টিয়ার টিকিট পাওয়া যায়। টিকিটের মূল্য ৪৫০/- টাকা, এছাড়া অনলাইন থেকেও টিকিট কেনা যাবে।

বাস ছাড়াও ট্রেনে যাওয়া যাবে লালনের মেলায়। সেক্ষেত্রে ঢাকা থেকে পোড়াদহ পর্যন্ত ট্রেন [সুন্দরবন এক্সপ্রেস(সকাল ৬টায়), চিত্রা এক্সপ্রেস(সন্ধ্যা ৭টা)] এবং পোড়াদহ থেকে ৩০ টাকা সিএনজি ভাড়ায় পৌছে যাওয়া যাবে কুষ্টিয়া শহরে। ঢাকা থেকে পোড়াদহের ট্রেন ভাড়া ৩৬০/- টাকা।

কোথায় থাকবেনঃ

থাকার জন্য শহরেই মানসম্মত অনেক হোটেল পাবেন। এর মধ্যে পদ্মা, হোটেল রিভার ভিউ, গোল্ড স্টার, সানমুন অন্যতম।

কোথায় খাবেনঃ

খাওয়ার জন্য রয়েছে অসংখ্য রেস্টুরেন্ট। তার মধ্যে জাহাঙ্গীর হোটেল, শিল্পী হোটেল, শফি হোটেল, হোটেল খাওয়া-দাওয়া, মৌবন রেস্টুরেন্টসহ ৩টি চাইনিজ রেস্টুরেন্ট পাবেন।