ওড়ো অবাধে হয়ে অবাধ্য
        অর্জিত হোক যা কিছু অসাধ্য...

[dropcap size=big]ব্য[/dropcap]স্ততায় ঠাসা নাগরিক জীবনের মাঝখানেও যারা একটু সময় বের করে ঘুড়তে যেতে পছন্দ করেন তাদের জন্য “নাপিত্তাছড়া ট্রেইল” আদর্শ একটি জায়গা। এক দিনের মধ্যেই ঘুরে আসতে পারেন প্রকৃতির অপরুপ সৌন্দ্যর্যের খুব কাছ থেকে।

আপনি হয়তো এখন ভাবছেন এর খরচ, লোকেশন, যাওয়ার পদ্ধতি নিয়ে । আপনাদের জন্য বিস্তারিতঃ…

 

লোকেশনঃ ঢাকা ১৯৮ কিঃমিঃ দূরে ফেনীর মিরসরাই উপজেলাতে ট্রেইলের অবস্থান।

যেভাবে যাবেনঃ আপনি বাস এবং ট্রেন, দুই পন্থাতেই নাপিত্তাছড়া ট্রেইলে পৌছাতে পারবেন।

ট্রেনঃ ঢাকার কমলাপুর রেল স্টেশন থেকে নির্দিষ্ট সময়ে চট্টগ্রামের উদ্দ্যেশ্যে ছেড়ে যাওয়া ট্রেনযোগে আপনি ফেনী স্টেশনে  নামবেন। স্টেশন থেকে অটোতে করে আপনি যাবেন মহিপাল । মহিপাল থেকে আপনি চড়বেন চট্টগ্রামের দিকে যাওয়া বাসগুলোতে । বাসের কন্ডাক্টরকে আপনি বলবেন নয়দুয়ারী মসজিদের সামনে নামিয়ে দিতে। সেখান থেকে আপনি সোনাইছড়া  প্রজেক্ট রোড  ধরে হেঁটে যাবেন। পথে যে কাউকে জিজ্ঞাসা করলেই আপনাকে দেখিয়ে দিবে নাপিত্তাছড়া ট্রেইলের পথ।

ট্রেনের সময়সূচি জানতেঃ [button color=”grey” size=”normal” alignment=”none” rel=”follow” openin=”newwindow” url=”https://goo.gl/3AsZce”]এখানে দেখুন[/button]

অনলাইনে ট্রেনের টিকিট কাটতেঃ [button color=”grey” size=”normal” alignment=”none” rel=”follow” openin=”newwindow” url=”https://goo.gl/8X7IVP”]এখানে দেখুন[/button]

বাসঃ বাস যোগে আপনি নাপিত্তাছড়া ট্রেইলে যেতে চাইলে আপনাকে সায়েদাবাদ থেকে চট্টগ্রাম বা ফেনীগামী বাসযোগে মিরসরাই এর নয়দুয়ারি মসজিদ এর সামনে নামতে হবে। সায়েদাবাদ  থেকে নিয়মিত বিরতিতেই চট্টগ্রাম ও ফেনীর দিকে বাস ছেঁড়ে যায়।

খরচঃ আপনি যদি কম খরচে ঘুরে আসতে চান তবে আমরা অবশ্যই আপনাকে রেলযোগে যেতে উৎসাহিত করবো।

*ঢাকা- ফেনি : ৯০ টাকা (মেইল ট্রেন)                |     ২৫০ টাকা(বাস যোগে)
*ফেনি রেলস্টেশন- মহিপাল: ১০ টাকা (অটো) |                     X
*মহিপাল- নয়দুয়ারি মসজিদ : ৩৫ টাকা(বাস)  |                     X

 

দেখাযাচ্ছে আপনি ২৭০ টাকার মধ্যে ঘুরে আসতে পারছেন। বাকী খরচটা আপনার খাবারের উপর নির্ভর করবে।